1. info@dainikganokhabor.com : দৈনিক দৈনিক গণ খবর : দৈনিক দৈনিক গণ খবর
  2. info@www.dainikganokhabor.com : দৈনিক গণ খবর :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মোহনপুরে পিজি সদস‍্যদের মাঝে পোল্ট্রি খাদ‍্য ও উপকরণ বিতরন বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সভাপতি আলী হোসেনের বিরুদ্ধে মানববন্ধন লালপুর থানার এএসআই ইউসুফ আলীর বিরুদ্ধে আইজিপি অফিসে অভিযোগ বাঘায় দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সেমিনার মামলার প্রতিবাদে মামলা,অত:পর সংবাদ সম্মেলনে ভুক্তভোগী বাঘা-চারঘাটে উপজেলা নির্বাচনে হাডাহাড্ডি লড়াইয়ে লাভলু-মামুন  বিজয়ী  বাঘায় হাডাহাড্ডি লড়াইয়ে আবারও লায়েব উদ্দিন লাভলু বিজয়ী বাঘায় সিল দেওয়া ব্যালেটসহ আটক ৩ বাঘায় ঝড়ে বটগাছের চাপায় নিহত ৩ রাজশাহীর দূর্গাপুরে শত শত বিঘায় জমিতে চলছে পুকুর খনন,নিবর প্রশাসন

ডাক,টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হলেন আবুল কালাম আজাদ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩৯ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিনিধি: জাতীয় সংসদের প্রথম অধিবেশনের ৫ম দিনে আরো ১২টি কমিটি গঠিত হয়েছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পদ পেলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এমপি আবুল কালাম আজাদ। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হওয়ায় বাগমারাবাসী শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে হওয়া অধিবেশনে কমিটিগুলো গঠিত হয়।
সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে— সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়। এর মধ্যে কার্যপ্রণালি বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি ও বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
বারো কমিটি হচ্ছে- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, কার্যপ্রণালী-বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি, মবেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত-প্রস্তাব বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটি।
উল্লেখ্য, গত রোববার ১২টি, সোমবার ১৬টি ও মঙ্গলবার ১০টি কমিটি গঠিত হয়। অর্থাৎ চার দিনে জাতীয় সংসদের ৫০টি স্থায়ী কমিটি গঠনের কাজ শেষ হয়েছে। কমিটিতে বিরোধী দল জাতীয় পার্টি থেকে একজন ও স্বতন্ত্র থেকে একজন স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।
গঠিত কমিটিগুলোর মধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাইফুজ্জামান চৌধুরী,পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম আবদুল মোমেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শরীফ আহমেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উষে শিং,স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ,আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এবং বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত কমিটির সভাপতি মোঃ কামরুল ইসলাম হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
 গণখবর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 
প্রযুক্তি সহায়তায়: n̶a̶z̶m̶u̶l̶ ̶r̶o̶n̶i̶