1. info@dainikganokhabor.com : দৈনিক দৈনিক গণ খবর : দৈনিক দৈনিক গণ খবর
  2. info@www.dainikganokhabor.com : দৈনিক গণ খবর :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
তানোর পৌর বাসিকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন রবিন সরকার বাঘায় আম বোঝায় ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে পার্শ্ববর্তী দোকানে- আহত-২ লালপুরে মরহুম পিয়াস আলীর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ,মিথ্যাচারের প্রতিবাদ নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার সংবাদ প্রকাশের জেরে সামাজিক মাধ্যমে হুমকি,থানায় জিডি ঝলমলিয়া বাজারে পশু কেনা- বেচায় অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ মোহনপুরে পিজি সদস‍্যদের মাঝে পোল্ট্রি খাদ‍্য ও উপকরণ বিতরন বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সভাপতি আলী হোসেনের বিরুদ্ধে মানববন্ধন লালপুর থানার এএসআই ইউসুফ আলীর বিরুদ্ধে আইজিপি অফিসে অভিযোগ

বাঘায় আবদুল্লাহ ক্যাডেট পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • প্রকাশিত: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২০৯ বার পড়া হয়েছে

 

বাঘা(রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাঘা উপজেলার আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান আবদুল্লাহ ক্যাডেট পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-(২০২৪ ইং) ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান জমজমাট আয়োজনে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার ( ১৫ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।
বিদ্যালয়টির সহকারী শিক্ষক মাহাবুর রহমানের সঞ্চালনায় উক্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো.মহিদুল ইসলাম, সদস্য রাজশাহী জেলা পরিষদ,মো.সোলেমান হোসেন, পরিচালক, ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুল,বাঘা, মো. আব্দুল লতিফ মিঞা, সভাপতি, বাঘা প্রেস ক্লাব,মো. শাহানুর আলম বাবু, সভাপতি, বাঘা মডেল প্রেস ক্লাব, প্রমুখ।
সভায় প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম ‌। তবে দাপ্তরিক কাজে ব্যাস্ত থাকায় তিনি উপস্থিত থাকতে পারেন নাই।
সভায় বিদ্যালয়ের সভাপতি মহিদুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে। বিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকেই অভিজ্ঞ শিক্ষক মন্ডলের দ্বারা শিক্ষার্থীদের পাঠদান করে থাকেন তারই ফলশ্রুতিতে এই বিদ্যালয় ২৭ জন শিক্ষার্থী পরিক্ষা দিয়ে ১৮ জন বৃত্তি পেয়েছেন। প্রথম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন এবং মেধা তালিকায় সারা দেশে তৃতীয় হয়েছেন এই বিদ্যালয়ের শিক্ষার্থী মিশকাতুল জান্নাত। তিনি আরও বলেন,আমরা প্রত্যাশা করি, এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা আরো বেশি কৃতিত্ব অর্জন করবে। সঠিকভাবে মেধার বিকাশ ঘটিয়ে দেশ ও জাতির উন্নতি সাধনে নিজেকে মেলে ধরবে।

এদিন সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল, প্লে ও নার্সারী শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে গঠিত গ্রুপ- ক-তে বিস্কুট দৌঁড়,মুক্তা কুড়ানো।
গ্রুপ- খ-তে (প্রথম ও দ্বিতীয়) ছিলো সুন্দর হাতের লিখা প্রতিযোগিতা, বিস্কুট দৌঁড় ও চামচ দৌড়।গ্রুপ-গ (তৃতীয়, চতুর্থ ও পঞ্চম) (মেয়ে)চামচ দৌড় ও ঝুড়িতে বল নিক্ষেপ।
গ্রুপ-ঘ(ছেলে) ছিলো ছেলেদের বস্তা দৌড় ও মোরগ লড়াই গ্রুপ- সম্মিলিত (গ + ঘ) সুন্দর হাতের লেখা ও জল-ডাঙ্গা।
এছাড়াও শিক্ষক, অভিভাবক ও প্রতিবেশীদের নিয়ে গঠিত গ্রুপ- ঙ তে ছিলো মহিলাদের জন্য বালিশ খেলা এবং পুরুষের জন্য ছিলো হাঁড়ি ভাঙ্গা খেলা।
সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার, ক্রেস্ট ও মেডেল প্রদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান।
তিনি বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশে অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পরিচালিত হয়ে আসছে। এখানে জেনারেল শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের দ্বীনি শিক্ষায় গড়ে তুলতে নিয়মিত কোরআন শিক্ষা দেওয়া হয়। শত প্রতিকূলতার মাঝেও আমরা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা দিয়ে থাকি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
 গণখবর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 
প্রযুক্তি সহায়তায়: n̶a̶z̶m̶u̶l̶ ̶r̶o̶n̶i̶