1. info@dainikganokhabor.com : দৈনিক দৈনিক গণ খবর : দৈনিক দৈনিক গণ খবর
  2. info@www.dainikganokhabor.com : দৈনিক গণ খবর :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
তানোর পৌর বাসিকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন রবিন সরকার বাঘায় আম বোঝায় ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে পার্শ্ববর্তী দোকানে- আহত-২ লালপুরে মরহুম পিয়াস আলীর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ,মিথ্যাচারের প্রতিবাদ নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার সংবাদ প্রকাশের জেরে সামাজিক মাধ্যমে হুমকি,থানায় জিডি ঝলমলিয়া বাজারে পশু কেনা- বেচায় অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ মোহনপুরে পিজি সদস‍্যদের মাঝে পোল্ট্রি খাদ‍্য ও উপকরণ বিতরন বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সভাপতি আলী হোসেনের বিরুদ্ধে মানববন্ধন লালপুর থানার এএসআই ইউসুফ আলীর বিরুদ্ধে আইজিপি অফিসে অভিযোগ

বাঘায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালন

  • প্রকাশিত: বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২৬ বার পড়া হয়েছে

 

বাঘা(রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবস টি উপলক্ষে দিবসের শুরুতেই রাত ১২টা ১ মিনিটে উপজেলা চত্বরে অবস্থিত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পন করেন বাঘা উপজেলা প্রশাসন। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে আটটায় (বুধবার ২১ শে ফেব্রুয়ারি) প্রভাতফেরি ও পরে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) তরিকুল ইসলাম’র সভাপতিত্বে ও পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান হোসেনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, বাঘা পৌরসভার মেয়র ও জেলা আ’লীগের সদস্য আক্কাছ আলী,সহকারি কমিশনার(ভূমি)জুয়েল আহম্মেদ,বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) আমিনুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হোসেন,বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম,মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, মোজাহার হোসেন মহিলা কলেজের অধ‍্যক্ষ নসিম উদ্দিন,বাঘা উপজেলা প্রকৌশলী বেলাল হোসেন প্রমূখ।‍

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,আড়ানী পৌর মেয়র মুক্তার আলী,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান( পুরুষ) মোকাদ্দেস আলী, গড়গড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম, উপজেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন ইউনিটের জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও সুধীজন।
এ সময় বক্তারা স্মৃতিচারণ বক্তব্যে বলেন, বায়ান্ন’র ভাষা আন্দোলনের (অমর একুশ) পথ ধরেই ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের বীর শহিদদের চেতনা ও দেশপ্রেম ধারণ করে ৩০ লাখ শহীদের রক্ত আর ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালে মুক্ত হয় আমাদের প্রিয় মাতৃভূমি, প্রিয় বাংলাদেশ।
পরে অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য, এ দিন একুশের প্রথম প্রহর বুধবার রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানায়, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, জাতীয় পার্টি, জাসদ,উপজেলা ছাত্রলীগ, বাঘা প্রেস ক্লাব, বাঘা মডেল প্রেস ক্লাবসহ বিভিন্ন সরকারি, বেসরকারী প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন । এছাড়াও শহীদদের স্মরণে এদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একুশের প্রথম প্রহরে সকাল থেকেই বিভিন্ন বয়সের মানুষের ঢল নামে বাঘা কেন্দ্রীয় শহীদ মিনারে। তারা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
 গণখবর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 
প্রযুক্তি সহায়তায়: n̶a̶z̶m̶u̶l̶ ̶r̶o̶n̶i̶