1. info@dainikganokhabor.com : দৈনিক দৈনিক গণ খবর : দৈনিক দৈনিক গণ খবর
  2. info@www.dainikganokhabor.com : দৈনিক গণ খবর :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
মোহনপুরে পিজি সদস‍্যদের মাঝে পোল্ট্রি খাদ‍্য ও উপকরণ বিতরন বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সভাপতি আলী হোসেনের বিরুদ্ধে মানববন্ধন লালপুর থানার এএসআই ইউসুফ আলীর বিরুদ্ধে আইজিপি অফিসে অভিযোগ বাঘায় দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সেমিনার মামলার প্রতিবাদে মামলা,অত:পর সংবাদ সম্মেলনে ভুক্তভোগী বাঘা-চারঘাটে উপজেলা নির্বাচনে হাডাহাড্ডি লড়াইয়ে লাভলু-মামুন  বিজয়ী  বাঘায় হাডাহাড্ডি লড়াইয়ে আবারও লায়েব উদ্দিন লাভলু বিজয়ী বাঘায় সিল দেওয়া ব্যালেটসহ আটক ৩ বাঘায় ঝড়ে বটগাছের চাপায় নিহত ৩ রাজশাহীর দূর্গাপুরে শত শত বিঘায় জমিতে চলছে পুকুর খনন,নিবর প্রশাসন

লালপুরে বৃষ্টির আশায় ব্যাঙ বিয়ে দিয়েও বৃষ্টির দেখা মিলেনি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

 

মেহেরুল ইসলাম মোহন নাটোরঃ গ্রীষ্মের দাপ দাহে পুড়ছে মাটি পুড়ছে দেশ। পুড়ছে মানুষ পুড়ছে মাঠের ফসল। দেশের সবথেকে উষ্ণতম স্থান লালপুর। বর্তমানে প্রচন্ড খরায় জনজীবন বিপর্যস্ত। মানুষ ছুটছে পানির লাগি ছায়ার লাগি। বেলা বাড়ার সাথে সাথে অগ্নি বর্ষণ শুরু হয়। মানুষ স্বাভাবিক কাজকর্ম করতে অক্ষম। রাস্তাঘাটে লোক দেখা যায় না। নেহাত প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হয় না। গৃহপালিত গবাদি পশুর খাবার নাই সারা মাঠ জুড়ে। পানীয় জলের তীব্র সংকট দেখা দিয়েছে এই দলগুলিতে পানি উঠে না। পানি ছাড়া জীবন বিপর্যস্ত। জীবনের সকল কাজেই পানির প্রয়োজন। পানির অভাবে চাষীদের চাষ করা ব্যাপক অসুবিধা। ফসল উৎপাদনের অভাবে ভবিষ্যতে খাবারের অভাব দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে।প্রকৃতিতে পানির জন্য হাহাকার। তাই বৃষ্টির আশায় নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের নাগশোষা গ্রামে বাড়ি বাড়ি চাল ডাল তুলে ধুমধাম করে ব্যাঙের বিয়ে দিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।

সোমবার (২২ এপ্রিল-২৪) দুপুরে এ আয়োজন করা হয।
আয়োজকরা জানান, তীব্র গরমে মানুষের নাভিশ্বাস অবস্থা। টিউবওয়েলে তেমন পানি উঠছে না। জমিতে চাষাবাদের জন্য নেই পানি পাওয়া। ইতোমধ্যে আম ও লিচুর গুটি ঝরে পড়ছে। একারণে যাতে বৃষ্টি হয়, সে জন্য ব্যাঙের বিয়ের আয়োজন করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা সুজিত কুমার ও রবীন্দ্রনাথ দাস বলেন, সনাতন রীতি অনুযায়ী অনেক বছর ধরে এই প্রথা চালু আছে। অনাবৃষ্টি হওয়ায় এই গ্রামের সবাই মিলে ব্যাঙের বিয়ে দেওয়া হয়। আমাদের কাছে এক প্রকার বিশ্বাস, ব্যাঙের বিয়ে দিলেই বৃষ্টি হবে। সেই আশাতেই ব্যাঙের বিয়ে দিয়ে ভগবানের কাছে বৃষ্টি প্রার্থনা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
 গণখবর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 
প্রযুক্তি সহায়তায়: n̶a̶z̶m̶u̶l̶ ̶r̶o̶n̶i̶